তারেকের বিরুদ্ধে নারায়ণগঞ্জের আদালতে মামলার আবেদন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জের আদালতে রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়েরের আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জিডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (ক অ ল) আমলি আদালতে এ মামলার আবেদন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য আকরাম হোসেন বাদল।

বাদিপক্ষের আইনজীবী হিসেবে মামলার আবেদনপত্র প্রস্তুত করেছেন জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট নূরুল হুদা।

বিষয়টি নিশ্চিত করে এ্যাডভোকেট নুরুল হুদা জানান, মামলা দায়েরের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা সম্ভব হয়ে উঠেনি বিধায় আজ মামলা দায়ের হয়নি। রোববার মামলা দায়ের করা হবে।

এ্যাডভোকেট নূরুল হুদা আরও জানান, বাদি তার মামলার আবেদনে তারেক রহমানের বিরজদ্ধে রাষ্ট্রদোহিতা এবং মানহানির অভিযোগ এনেছেন। সম্প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক জিয়া বলেছেন, বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। এতে জাতির জনক বঙ্গবন্ধুকে অসম্মান করা হয়েছে। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়েও তারেক জিয়া কটুক্তি করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার সামিল। তার এমন বক্তব্য মানহানিকর।

এদিকে তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জের আদালতে মামলা দায়ের হচ্ছে, এমন খবরে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। বিভিন্ন গণমাধ্যম কর্মীরা খবরটি নিশ্চিত হতে আদালত পাড়ায় হুমড়ি খেয়ে পড়েন।

আপনি আরও পড়তে পারেন